অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুকের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা!

2
.

মোঃ জসীম উদ্দীন,বেনাপোল প্রতিনিধি।
সম্প্রতি দেশব্যাপি আলোচিত সমালোচিত ক্যাসিনো কেলেঙ্কারিতে ঢাকা মহানগর দক্ষিনের সভাপতি ইসমাইল হোসেন সম্রাটসহ একাধিক নেতা গ্রেফতার হওয়ার পর বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী কোনোভাবেই দেশ ত্যাগ করতে না পারেন তার জন্য বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে সর্বোচ্চ সর্তকতা জারি করা হয়েছে।

আজ রবিবার বিকালে সতর্কতার বিষয়টি বেনাপোল ইমিগ্রেশনব কর্তৃপক্ষ নিশ্চিত করেন।

ভারতের সাথে যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্ত পথে বিভিন্ন কৌশলে ভারতে যাওয়ার সুযোগ থাকে বেশি। তাই এ সীমান্ত পথে তাদের ভারতে পালিয়ে যাওয়ার সম্ভাবনাকে একেবারে উড়িয়ে দেওয়া যায়না। এ জন্য কর্তৃপক্ষ বিশেষ করে এ সীমান্তে সতর্কতা ও নজরদারি বাড়ানো হয়েছে।

বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনে ভারতগামী পাসপোর্টধারী যাত্রীদের নাম, ঠিকানা যাচাই ও পাসপোর্টের সঙ্গে তাদের ছবি মিলিয়ে দেখা হচ্ছে। এছাড়া একাধিক বা জাল পাসপোর্ট যাতে ব্যবহার করতে না পারেন কেউ তার জন্য হাতের ছাপও মিলিয়ে দেখা হচ্ছে।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মহাসিন খান পাঠান জানান, ঢাকা পুলিশের এসবি (স্পেশাল ব্রাঞ্চ) থেকে তাদের কাছে মৌখিক একটি নির্দেশনা এসেছে। যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও নেপালের নাগরিক যাতে কোনোভাবেই দেশ ত্যাগ করতে না পারেন তার জন্য বিশেষভাবে সতর্ক থাকতে বলা হয়েছে। এছাড়া প্রতিদিন নতুন নতুন আরও নামের তালিকা আসছে বলেও জানান তিনি।

২ মন্তব্য
  1. Amal Barua বলেছেন

    মাননীয় প্রধানমন্ত্রীর আপনাকে ধন্যবাদ

  2. Emdadul Islam Rubel বলেছেন

    চেয়ারম্যানী তবে করবে কে?