সাংবাদিককে প্রকাশ্যে হুমকি: রাঙ্গুনিয়া যুবলীগের সভাপতির বিরুদ্ধে মামলা দায়ের

0
আরজু সিকদার

জনসমাবেশ থেকে প্রকাশ্য সাংবাদিককে প্রাণনাশের হুমকির অভিযেগে রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের সভাপতির সামশুদ্দেহা সিকদার প্রকাশ আরজু সিকদারের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহীদুল্লাহ কায়সার এর আদালতে দণ্ডবিধির ৫০০ ও ৫০৬ (২) ধারায় মামলাটি দায়ের করেন একুশে পত্রিকার সম্পাদক আজাদ হোসেন তালুকদার (আজাদ তালুকদার)। আদালত অভিযোগ আমলে নিয়ে পিবিআইকে তদন্তের আদেশ দিয়েছেন।

বাদীর আইনজীবি এ্যাডভোকেট রফিকুল আলম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

বাদী পক্ষের অপর আইনজীবি বাদীপক্ষের আইনজীবী রেহানা বেগম রানু জানান, দণ্ডবিধির ৫০০ ও ৫০৬ (২) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছে আদালত।

মামলায় উল্লেখ করা হয়েছে, প্রধানমন্ত্রীর নির্দেশে ক্যাসিনো ও দুর্নীতিবিরোধী অভিযান শুরুর পর চট্টগ্রামে জুয়ার আসর নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে প্রশাসনের চোখ খুলে দেয় একুশে পত্রিকা। এরই ধারাবাহিকতায় যুবলীগের নাম ব্যবহার করে রাঙ্গুনিয়ায় জুয়া, মাদক, সরকারী জায়গা দখল, চাঁদাবাজি করে কোটি টাকার মালিক হয়েছেন- তাদের ব্যাপারে তথ্য আহ্বান করে ফেসবুকে একটি পোস্ট দেন একুশে পত্রিকা সম্পাদক আজাদ তালুকদার।

উক্ত পোস্টে কারো নাম না থাকলেও বিষয়টি নিজের ঘাড়ে টেনে নিয়ে রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগ সভাপতি আরজু সিকদার নিজের অপকর্ম ঢাকার জন্য রাঙ্গুনিয়া থানার সামনে রাস্তা ব্লক করে গত ১০ অক্টোবর বিকেলে সমাবেশ করেন। যেখানে সাংবাদিক আজাদ তালুকদারকে প্রকাশ্যে মেরে ফেলার, হাত-পা ভেঙে ফেলার, জিহ্বা কেটে নেয়ার হুমকি দেন আরজু সিকদার। এছাড়া আজাদ তালুকদারের বিরুদ্ধে বিভিন্ন ধরনের মানহানিকর বক্তব্য দেন যুবলীগ নেতা আরজু। বিষয়টি গণমাধ্যমে প্রকাশ হলে আরজু সিকদার ক্রমাগত হুমকি ধমকি অব্যাহত রেখেছেন।

 

কোন মন্তব্য নেই