অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বেতন বৃদ্ধিসহ ১১ দাবিতে ধর্মঘটে জাতীয় ক্রিকেটাররা

0
.

বেতন-ভাতা বৃদ্ধিসহ ১১ দফা দাবিতে সোমবার সাকিব-তামিমসহ ধর্মঘটের ডাক দিয়েছেন দেশের ক্রিকেটাররা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণাও দিয়েছেন তারা।

টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের নেতৃত্বে মিরপুর বিসিবি একাডেমি মাঠে আজ সোমবার বিকালে এক সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেয়া হয়।

এতে শঙ্কায় পড়েছে আসন্ন ভারত সফর ও বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)। অনুর্ধ্ব ১৯ ছাড়া বাকি সব ধরণের ক্রিকেট এর আওতায় থাকবে।

মিরপুরে বিসিবির একাডেমি মাঠে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- তামিম ইকবাল, মুশফিকুর রহিম, রুবেল হোসেন, নাঈম ইসলাম, এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহান, নাজমুল ইসলাম অপুসহ সিনিয়র ক্রিকেটারা।

জাতীয় লিগ, ঘরোয়া লিগ, জিমের সুবিধা, বাজে আম্পায়ারিংসহ নানা ইস্যূতে ধর্মঘট করছেন ক্রিকেটাররা। ঘরোয়া ক্রিকেটে মান উন্নয়ন ও বেতন-ভাতা বাড়ানোসহ ১১ ধফা দাবি উত্থাপণ করেন ক্রিকেটাররা। সাকিব আল হাসানসহ অন্যান্য ক্রিকেটার বিষয়গুলো নিয়ে সম্মেলনে কথা বলেন। প্রথমে সাকিব কথা বলে অন্যান্যদের কথা বলার সুযোগ করে দেন।

সম্মেলনের শেষের দিকে আবারও সাংবাদিকদের সামনে এসে সাকিব বলেন, ‘যে দাবিগুলো করা হয়েছে, তা না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেট বন্ধ থাকবে।’