অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভোলায় ৪ খুনের প্রতিবাদে ছয় দফা দাবী: কাল সারাদেশে বিক্ষোভ

2
.

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
ভোলা জেলার বোরহানউদ্দীনে মুসল্লীদের বিক্ষোভ মিছিলে পুলিশের গুলিতে ৪জন নিহত ও শতাধিক আহত হওয়ার ঘটনার প্রতিবাদে সংবাদ সম্মেলন করে কর্মসূচি ঘোষণা করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

আজ সোমবার (২১ অক্টোবর) দুপুরে হেফাজতের কেন্দ্রিয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী সরকারের কাছে ছয় দফা দাবী পেশ করেন এবং আগামীকাল ২২ অক্টোবর মঙ্গলবার সারাদেশের জেলা সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচি ঘোষণা দেন।

ছয় দফা দাবীর মধ্যে রয়েছে- আল্লাহ এবং রাসূল (সাঃ) এর কটূক্তিকারী বিপ্লব চন্দ্রকে সর্বোচ্চ তদন্তের মাধ্যমে শাস্তি প্রদান করা, নিরীহ প্রতিবাদী তৌহিদী জনতার উপর হামলা ও হত্যাকারী পুলিশ সদস্যদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা, নিহতদের পরিবারকে ন্যায্য ক্ষতিপুরণ দেয়া, যারা আহত হয়েছেন সরকার তাদের চিকিৎসা খরচ বহন করা, ভোলায় অন্যায়ভাবে গ্রেফতারকৃতদের মুক্তি ও তাদের মামলা প্রত্যাহার করা এবং হেফাজতের ১৩ দফা মেনে নেওয়া।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হেফাজতের নায়েবে আমীর আল্লামা তাজুল ইসলাম পীর সাহেব ফিরোজশাহ, যুগ্ম মহাসচিব যথাক্রমে মাওলানা লোকমান হাকিম, মাওলানা ছলিমুল্লাহ, মাহমুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, সাহিত্য সম্পাদক মাওলানা আশ্রাফ আলী নিজামপুরী, প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী, কেন্দ্রিয় শুরা সদস্য নাছির উদ্দিন মুনির, চট্টগ্রাম দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক মাওলানা জিয়াউল হাসান জিয়া, উত্তর জেলা নেতা মাওলানা মীর ইদ্রিস, মাওলানা ছফি উল্লাহ, মাওলানা জাকারিয়া নোমান ফয়জী, মাওলানা হাফেজ ফয়সাল, মাওলানা ইমরান শিকদার, মাওলানা ক্বারী মুমিন প্রমুখ।

সংবাদ সম্মেলনে হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা) বিশ্ব মুসলমানদের হৃদয়ের স্পন্দন। মহান আল্লাহ তায়ালার পরই রাসূল (সা) এর স্থান। তিনি আমাদের আদর্শ মহাপুরুষ। তাঁর পবিত্র জীবন নিয়ে, তাঁর পরিবারবর্গ নিয়ে কেউ কটূক্তি করলে তা কোন মুসলমান সহ্য করতে পারে না।

তিনি আরো বলেন, গতকাল ভোলার ঘটনার দিনই আমাদের মাননীয় প্রধানমন্ত্রী একটি কথা বলে ফেলেছেন, তিনি বলেছেন হিন্দু ছেলেটির আইডি হ্যাকাররা হ্যাক করেছে, এক মুসলিম ছেলেই এ পোষ্ট দিয়েছে। কিন্তু আমরাও তদন্ত করে জেনেছি আসল সত্য হলো সুপরিকল্পিতভাবে হিন্দু ছেলে বিপ্লব চন্দ্র শুভ নিজেই তার আইডি থেকে আল্লাহ ও মহানবী (সঃ) কে নিয়ে অত্যন্ত নিষ্ঠুর ও নিকৃষ্ট ভাষায় কটুক্তি করেছে। আমাদের কাছে এ তথ্য আছে।

মাননীয় প্রধানমন্ত্রী তদন্তের পর একথা বলতেন তাহলে সঠিক হতো। সে জন্য সঠিক তদন্ত করলে আসল সত্য বেরিয়ে আসবে। তিনি বলেন যারা আল্লাহ ও রাসূলকে নিয়ে কটুক্তি করবে বিধান হলো তাদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড ফাঁসি দেয়া। আজকে যেখানে বঙ্গবন্ধু শেখ মুজিব (র.) কে গালি দিলে দোষি করা হয়, বিচার করা হয়, সেখানে আল্লাহ ও রাসূলকে গালি দিলে বিচার চাইতে হবেনা, শাস্তি দিতে হবেনা? সেজন্য শান্তি পূর্ণ মিছিল বের করা হয়েছে।

আল্লাহ ও রাসূলকে গালি দিলে বিচার চাওয়া, প্রতিবাদ করা ঈমানের দাবী উল্লেখ করে তিনি আরো বলেন, কোন মুসলমান যদি আল্লাহ ও রাসূলকে গালি সঙ্গে সঙ্গে সে কাফের হয়ে গেল। আর যে মুসলমান এর প্রতিবাদ করলনা সে মুনাফেক হয়ে গেল। এজন্য ভোলায় তৌহিদী জনতা প্রতিবাদ করেছে। প্রতিবাদী জনতার শাস্তিপূর্ণ মিছিলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বর্বরোচিত হামলায় ৪ জনকে শহীদ করা হলো, আরো আশংকাজনক আছে, শতাধিক আহত করা হলো কেন?

হেফাজত নেতৃবৃন্দ শহীদদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং আহত তাওহীদি জনতার আশু সুস্থতা কামনা করেন।

২ মন্তব্য
  1. Md Firoj বলেছেন

    হেফাজতের মায়ের নির্দেশ নিয়েছে।

  2. জহির ভাই বলেছেন

    ভোলায় যে চারটি খুন হয়েছে তার দায়ভার হচ্ছে একমাত্র বিএনপি-জামায়াতের গুজবে কান দিয়ে পুলিশের ওপর আক্রমণ করা। যদিও বাংলাদেশ সরকার এই বিষয়ে সুষ্ঠু সমাধানের জন্য উদ্যোগ নিয়েছে। তবুও যেহেতু আমার মুসলিম ভাইয়েরা নিহত হয়েছে, তাই আপনাদের কাছে অনুরোধ করবো এই আন্দোলনকে শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে ঘটনার সমাধানের জন্য সরকারকে সময় দিন। আর লক্ষ্য রাখবেন আপনাদের এই আন্দোলনের যেন কোনোভাবেই দেশের চক্রান্তকারী গোষ্ঠী বিএনপি-জামায়াত প্রবেশ করতে না পারে।