অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে ব্যবসায়ী রঞ্জন হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

0
.

চট্টগ্রামের হাটহাজারীতে রঞ্জন সিংহ চৌধুরী নামে একজনকে হত্যার দায়ে চারজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার (২১ অক্টোবর) বিকালে চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মো. আব্দুল হালিম এ রায় দিয়েছেন। একই রায়ে আরও দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবি (পিপি) আইয়ুব খান পাঠক ডট নিউজকে রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন- মহসিন, ইমরান, ফুরকান ও আবদুল কাদেরকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। যাবজ্জীবন দণ্ড প্রাপ্তরা হলেন-আব্দুল মোনাফ ও শাহাদাৎ হোসেন।

এদের মধ্যে শুধু যাবজ্জীবন পাওয়া আব্দুল মোনাফ আদালতে হাজির ছিলেন। বাকি আসামীরা সবাই পলাতক রয়েছে বলে আদালত সুত্রে জানাগেছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবি (পিপি) আইয়ুব খান জানান, জেলার হাটহাজারী উপজেলার চিকনদণ্ডী ইউনিয়নে ২০০৮ সালের ৮মে বিকেলে পূর্ব শত্রুতার জের ধরে ব্যবসায়ী রঞ্জন সিংহ চৌধুরীকে সন্ত্রাসীরা অপহরণ করে যূগীর হাট এলাকায় নিয়ে হত্যা করে।

পরে তার মরদেহ একটি পুকুরে কচুরিপানার নিচে লুকিয়ে রাখে। রাতে মরদেহ উদ্ধার করা হয়। পরদিন ছয়জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন রঞ্জনের স্ত্রী স্মৃতি রাণী চন্দ।

মামলা তদন্ত শেষে পুলিশ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। ২০১১ সালের ১৬ মে আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। ২০১৭ সালে মামলাটি বিচারের জন্য দ্রুত বিচার ট্রাইব্যুনালে আসে। মোট ৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে সোমবার এ রায় দিয়েছেন আদালত।