অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে গ্রেফতার ১১ ডাকাতের মধ্যে ২ জন ডা.শাহ আলম হত্যা মামলার আসামী

0
.

সীতাকুণ্ডে আলোচিত ডাক্তার শাহ আলম হত্যা মামলার দুই আসামীকে গ্রেফতার করেছে সিএমপির কোতোয়ালী পুলিশ। এরা হচ্ছে মোঃ সালাউদ্দিন (২৪) ও মোঃ টিপু (২৫)।

আজ শনিবার (২ নভেম্বর) ভোর চারটায় নগরীর টাইগারপাস মোড় থেকে তাদের গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মো. মহসীন পাঠক ডট নিউজকে বলেন, চট্টগ্রাম মহানগরীতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্রসস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের ১১ সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে সীতাকুণ্ডের ” গরীবের ডাক্তার ” খ্যাত শাহ আলম হত্যা মামলার আসামী সালাউদ্দিন ও টিপু নামের দুইজন রয়েছে।

এরা ছোট-বড় প্রায় দুই শতাধিক ডাকাতি ও ছিনিতাই করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এই দলের প্রধান মো. সালাউদ্দিন আগেও জেল খেটেছেন। বের হয়ে আবারও সংঘবদ্ধ হয়ে তারা ডাকাতি করত। এদের প্রত্যেকের বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় মামলা রয়েছে বলেও তিনি জানান। তাদের কাছ থেকে দুটি দেশীয় এলজি, দুটি কার্তুজ, দুটি টিপ ছুরি, পিকআপ, প্রাইভেট কারসহ দেশীয় বিভিন্ন অস্ত্র উদ্ধার করা হয়।

উল্লেখ্য যে, এর আগে গত ২৩ অক্টোবর ভোর সাড়ে ৪টার দিকে সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া ইউনিয়নে ডা, শাহ আলম হত্যাকাণ্ডের মূল হোতা ডাকাত দলের প্রধান নজির আহমেদ সুমন প্রকাশ কালু (২৬) র‍্যাব ৭ এর টহল দলের সাথে গুলি বিনিময়ে নিহত হয়। ডা.শাহ আলম হত্যা মামলার আরো দুই আসামী সালাউদ্দদিন ও টিপুকে সিএমপির কোতোয়ালী পুলিশ কর্তৃক গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন সীতাকুণ্ড মডেল থানার অফিসার ইনচার্জ ফিরোজ আলম মোল্লা।