অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মুখ্য সচিবের আত্মীয় পরিচয়ে প্রতারণাঃ বাকলিয়ায় প্রতারক আজিজ গ্রেফতার

0
.

মুখ্য সচিবের আত্মীয় পরিচয় দিয়ে বিভিন্ন লোকজনকে শিক্ষকতা এবং চাকরীর দেয়ার নাম করে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আজিজুর রহমান আজিজ নামে এক ব্যাক্তিকে গ্রেফতার করেছে বাকলিয়া থানা পুলিশ।

আজ মঙ্গলবার সকালে আজিজকে গ্রেফতার করতে গেলে তিনি পুলিশকে হুমকি ধমকি দিয়ে গ্রেফতার এড়ানোর চেষ্টা করে।

বাকলিয়া থানার অফিসার ইনচার্জ নেজাম উদ্দিন পাঠক ডট নিউজকে বলেন, প্রাইমারী স্কুলের সহকারী শিক্ষক, পুলিশের এস.আই পদে ও কাস্টমসে চাকুরীর দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে বিভিন্ন লোকজনের নিকট হইতে টাকা-পয়সা হাতিয়ে নেয়ার অসংখ্য অভিযোগ রয়েছে এই এমবিবিএস পরিচয়দাকারী ভূয়া ডাক্তার মোঃ আজিজুল ইসলাম প্রকাশ আজিজ (৩২) বিরুদ্ধে।

খুলশীতে কর্মরত ওয়েলফুড কোম্পানীতে কর্মরত নিরাপত্তা প্রহরী নাহিম হাসান (২২)কে সরকারী চাকরী দেয়ার কথা বলে বাকলিয়া থানাধীন কল্পলোক আবাসিকস্থ আরোহী ট্রেডার্স নামক দোকান বসে নগদ দুইলক্ষ টাকা গ্রহন করে। পরে চাকরী দিতে না পারলে টাকা ফেরত চাইলে টাকা না দিয়ে হুমকি ধমকি দেয়।  এবং প্রাণে মারার হুমকি দেয় বলে নাহিদ থানায় অভিযোগ করেন।

এ বাপারে থানায় মামলা দায়েরের পর তাকে গ্রেফতার করতে গেলে সে নিজেকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব শফিউল আলম সাহেবের আত্মীয় পরিচয় আমাকে দেখে নেবে বলে হুমকি দেয়। তার বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে একাধিক বিয়ে ও মানুষকে চাকুরী দেয়া ও প্রধান শিক্ষকের চাকুরী দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে।

প্রতারক আজিজ বিভিন্ন নারীদের সাথে প্রতারণার মাধ্যমে তিনটি বিয়ে করেছেন। তার দ্বিতীয় স্ত্রী একজন আইনজীবি। তিনি জানিয়েছেন পরিচয় গোপন করে নিজেকে এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে বিয়ে করেন। পরে তিনি প্রকৃত পরিচয় জানলেও ততদিনে তার সন্তান হয়ে যায়। তাই তাকে ছেড়ে যেতে পারছেন না।

প্রতারক আজিজুর রহমানের বাড়ী চট্টগ্রামের পটিয়ায় বলে পুলিশ জানায়। বিকালে সংবাদ সম্মেলন করে তাকে গ্রেফতারের বিস্তারিত জানানো হবে বলে ওসি নেজাম জানান।