অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মুক্তিযোদ্ধা সানোয়ার আলীর নামে সড়কের নামকরণের দাবী

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, মুক্তিযোদ্ধা সৈয়দ সানোয়ার আলী সানু ছিলেন একজন সদালাপী ও স্পষ্টবাদী ব্যক্তিতের অধিকারী। বিএনপির রাজনীতিতে তিনি ছিলেন সকল ধরনের পরিক্ষায় উত্তীর্ণ ত্যাগী নেতা। বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে তার গৌরব উজ্জ্বল ভূমিকা চট্টগ্রামবাসী আজীবন মনে রাখবে। চট্টগ্রামের ক্রীড়াঙ্গনের উন্নয়নে তার স্বতঃস্ফূর্ত উপস্থিতি ছিল লক্ষণীয়। রাজনীতির পাশাপাশি শতদল ক্লাবের মত একটি ক্রীড়া ও সামাজিক সংগঠনের কর্ণধার ছিলেন তিনি। মৃত্যুর পূর্ব পর্যন্ত দলীয় আদর্শের প্রতি অবিচল থেকে বিএনপিকে শক্তিশালী করতে নিরলসভাবে কাজ করে গেছেন। বর্তমানে দেশে গণতন্ত্রের যে ক্রান্তিকাল চলছে এ সময় সৈয়দ সানোয়ার আলী সানুর মতো নেতার খুবই প্রয়োজন ছিল।

তিনি আজ ৯ নভেম্বর শনিবার বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন মিলনায়তনে জামাল খান ওয়ার্ড বিএনপির উদ্যোগে মুক্তিযোদ্ধা সৈয়দ সানোয়ার আলী সানুর ৪র্থ মৃত্যুবার্ষিকীর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি স্মরণ সভা থেকে সানোয়ার আলী সানুর মুক্তিযুদ্ধের অবদানকে মূল্যায়ন করে তার নামে চট্টগ্রামের একটি সড়কের নামকরণের দাবী জানান। তিনি  সানোয়ার আলী সানুর আত্মার মাগফেরাত কামনা করেন।

 সভায় প্রধান বক্তা নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজ স্বৈরাচারের কারাগারে বন্দি। বাংলাদেশ আজ গণতন্ত্রহীন। এই গণতন্ত্রকে রক্ষার জন্য সানোয়ার আলী সানুর আদর্শে সবাইকে উজ্জ্বীবিত হতে হবে। তিনি বিএনপির জন্য যে ত্যাগ স্বীকার করে গেছেন তা আমাদের কাছে অনুপ্রেরণা হয়ে থাকবে।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা একরামুল করিম।

জামাল খান ওয়ার্ড বিএনপির আহবায়ক মঞ্জুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও বিএনপি নেতা আবু মোঃ মহসিন চৌধুরীর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নগর বিএনপির উপদেষ্টা সাংবাদিক জাহিদুল করিম কচি বিএনপি নেতা ইয়াসিন চৌধুরী লিটন, শাহেদ বক্স, মো: কামরুল ইসলাম, এইচ এম রাশেদ খান, আবদুল হালিম শপন, রফিকুল ইসলাম, মো: ইদ্রিস আলী,  বেলায়েত হোসেন বুলু,  আবদুল মতিন,আবদুল হাই,সালাহ উদ্দিন লাতু প্রমুখ।