অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জুলুসের গাড়ীতে আগুনঃ আহতদের পাশে মানবাধিকার নেতৃবৃন্দ

0
.

নগরীর লালখান বাজার এলাকায় গতকাল জশনে জুলুসের পিকআপে থাকা সাউণ্ড সিস্টেমের জেনারেটর থেকে সৃষ্ট অগ্নিকাণ্ডের দগ্ধ হওয়া ৬ শিশুর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন ৩ শিশুকে দেখতে গেলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর চট্টগ্রাম আঞ্চলিক শাখার নেতৃবৃন্দ।

আজ সোমবার বিকেলে মানবাধিকার কমিশন বৃহত্তর চট্টগ্রাম আঞ্চলিক শাখার সভাপতি আমিনুল হক বাবুর নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন-সদস্য শফিকুল আলম এবং চট্টগ্রাম মহানগর দক্ষিণ শাখার সভাপতি নওশাদ চৌধুরী মিটু।

এসময় নেতৃবৃন্দ অগ্নিদগ্ধ ৩ শিশু কিশোরে পরিবারের সদস্যদের সাথে কথা বলে তাদের চিকিৎসার বিষয়ে খোঁজ খবর নেন।

আমিনুল হক বাবু পাঠক ডট নিউজকে বলেন- বলেন, বর্তমানে যে ৩জন হাসপাতালে ভর্তি আছে,যার মধ্যে দুই জন শিশু।একজনের পুড়ে গেছে ৪০% আর দুই জনের পুড়েছে ২০% এর কিছু কম বেশি। তার মধ্যে একজন আবার জেএসসি পরীক্ষার্থী।শিশুদের যন্ত্রণাট করুন দশা দেখলে চোখে পানি চলে আসে।

দুর্ঘটনার পর থেকে এসব শিশু কিশোরদের ব্যাপারে কেউ খবরাখবর নেয়নি এবং হাসপাতালে দেখতে যায়নি বলে তাদের স্বজনরা জানায়।

বাবু জানান, বাংলাদেশ মানবাধিকার কমিশন আঞ্চলিক শাখার দরিদ্র এসব শিশুদের পাশে দাড়িয়ছে। তাদের চিকিৎসার জন্য তিন জনের মায়ের হাতে ঔষধ খরচ বাবদ তুলে দেওয়া হলো ১৫ হাজার টাকা। যদি ও প্রয়োজনের তুলনায় তা অল্প।আশা করছি সুন্নীয়তের ভাই রা তাদের পাশে দাড়াল তাদের উন্নত চিকিৎসার ব্যবস্হা হয়ে যাবে। তিনি বলেন, আমি সকলকে এই অসহায় পরিবার গুলোর পাশে দাড়ানোর অনুরোধ করছি।