অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রোহিঙ্গাদের এনআইডি জালিয়াতির সাথে জড়িত আরো দুই ইসি কর্মচারী আটক

0
.

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জালিয়াতির সাথে জড়িত থাকার অভিযোগে চট্টগ্রাম নির্বাচন কার্যালয়ের আরো দুই কর্মচারীকে আটক করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)।

আজ মঙ্গলবার (১৩ নভেম্বর) ইসির দুই কর্মচারীকে নিজ কর্মস্থল থেকে আটক করা হয়েছে বলে জানান সিএমপির কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক রাজেশ বড়ুয়া।

আটকেরা হলেন, চট্টগ্রাম জেলা নির্বাচন কার্যালয়ের উচ্চমান সহকারী আবুল খায়ের ভুঁইয়া (৪৫) ও মিরসরাই উপজেলা নির্বাচন কার্যালয়ের অফিস সহকারী আনোয়ার হোসেন (৪৫)।  তাদের দুজনকে আজ বিকেলে আদালতে হাজির করা হলে আদালত কারাগারে পাঠিয়ে দেন।

এর আগে, এনআইডি জালিয়াতিতে সম্পৃক্ততার অভিযোগে গত ১৬ সেপ্টেম্বর চট্টগ্রাম নির্বাচন কার্যালয়ের অফিস সহায়ক জয়নাল আবেদীন নামে একজনকে তার দুই সহযোগী ও এক ল্যাপটপসহ আটক করে পুলিশে দেয় কর্মকর্তারা।

গত অগাস্টে এক রোহিঙ্গা নারী ভুয়া এনআইডি সংগ্রহ করে চট্টগ্রামে পাসপোর্ট নিতে গিয়ে ধরা পড়ার পর রোহিঙ্গা সন্দেহে অর্ধশত এনআইডি বিতরণ আটকে দেয় নির্বাচন কমিশন।

মামলার তদন্ত কর্মকর্তা রাজেশ জানান, এনআইডি জালিয়াতির ঘটনায় কোতোয়ালী থানায় করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে এই দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের হেফাজত চেয়ে আদালতে তোলা হয়েছে।

গত ১৬ সেপ্টেম্বরের ঘটনায় চট্টগ্রামের ডবলমুরিং উপজেলা নির্বাচন কর্মকর্তা পল্লবী চাকমা বাদি হয়ে কোতোয়ারী থানায় মামলা করেন। মামলার তদন্তভার পায় কাউন্টার টেররিজম ইউনিট।