অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শিল্পী আহসান হাবীব-এর ইন্তেকাল

0
.

সংস্কৃতিকর্মী, সুরকার ও শিল্পী আহসান হাবীব সোমবার দুরারোগ্য লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) ।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৬ বছর। তিনি চিরিঙ্গা, চকরিয়াস্থ নিরিবিলি আবাসিক এলাকার রওশন মঞ্জিল নিবাসী শামসুল হক চৌধুরী এবং বান্ডেল রোড পাথরঘাটস্থ সুফী বাড়ি নিবাসী রওশন আরা চৌধুরানী-এর জেষ্ঠ্য সন্তান।

তিনি কনেক্রেন্স এন্ড ডিমেগ বাংলাদেশ লিমিটেড-এর কান্ট্রি ডিরেক্টর, মাস্টারমাইন্ড ইন্টারন্যাশনাল এর অন্যতম প্রতিষ্ঠাতা পরিচালক এবং চট্টগ্রাম সংস্কৃতি কেন্দ্রের অন্যতম প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদ সদস্য।

এছাড়াও তিনি চট্টগ্রাম ডায়াবেটিক হাসপাতাল এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল-এর আজীবন সদস্য। চট্টগ্রাম ও চকরিয়ার স্কুল-কলেজ-মাদ্রাসা ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের দাতাসদস্য হিসেবে তিনি আজীবন কাজ করে গেছেন। ও.আর. নিজাম রোড আবাসিক এলাকাস্থ ‘ইক্যুইটি গ্রীন’-এর বাসিন্দা আহসান হাবীব মৃত্যুকালে চার কন্যা ও স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা আজ ১৯ নভেম্বর মঙ্গলবার বেলা ১টায় আন্দরকিল্লা শাহী জামে মসজিদ, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে নগর বাইশমহল্লা চৈতন্যগলি কবরস্থানে তাঁকে দাফন করা হবে।