অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দেশে গণতন্ত্রের লেবাচে একদলীয় বাকশালী শাসন চলছে: ডা. শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, তারেক রহমান বাংলাদেশের জাতীয়তাবাদী রাজনীতির প্রাণপুরুষ, তৃণমূল রাজনীতির ধারক বাহক, এই দেশ মা, মাটি ও মানুষের সন্তান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্যাতিত জননেতা দেশনায়ক তারেক রহমানের ৫৫তম জন্মদিন আজ। এমন এক সময়ে আজ আমাদের নেতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন পালন করছি যখন দেশে গণতন্ত্রের লেবাচে একদলীয় বাকশালী শাসন চলছে। গুম, খুন, অপহরণ হচ্ছে প্রতিনিয়ত। মিথ্যা মামলায় সাজানো রায় দিয়ে বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করে রেখেছে।

তিনি আজ ২০ নভেম্বর বুধবার সকালে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে এবং জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ড্যাব’র সার্বিক সহযোগিতায় ২০ নং দেওয়ানবাজার ওয়ার্ডের বলুয়ার দীঘির উত্তর পাড়ের মাঠে তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরো বলেন, তারেক রহমান এমনই একজন নেতা যার বহুমুখি প্রতিভায় দেশের জনগণের কাছে অতি প্রিয়। বিএনপিসহ সাধারণ মানুষের কাছে তিনি একজন জনপ্রিয় নেতা। জনগণকে আপন করে নেয়ার যাদুকরী ক্যারিষমেটিক নেতৃত্ব মার্জিত ব্যবহারের কারণে আর এসব গুণাবলী তাকে বিষ্ময়কর জনপ্রিয়তার অধিকারী করে তুলে। তারেক রহমান এদেশের মা, মাটি ও মানুষের সন্তান। এই দেশের মা, মাটি ও মানুষকে কেন্দ্র করেই তার সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ড শুরু করেন।

.

অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বাংলাদেশের তারুন্যের রাজনীতির আইডল। বহুমাত্রিক ষড়যন্ত্রের নাগপাশ ছিন্ন করে তিনি রাজনীতির নতুন আলোর দিশা ছাড়িয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছেন। যিনি স্বপ্ন দেখান তাঁর জাতিকে, স্বপ্ন দেখান বাংলাদেশকে। যিনি স্বপ্ন দেখেন তাঁর জাতির মুক্তির। তাই তো দৃপ্ত শপথে তাঁর সাহসী উচ্চারণ-“যদি তুমি ভয় পাও তবে তুমি শেষ, যদি তুমি রুখে দাঁড়াও তবে তুমিই বাংলাদেশ”

২০ নং দেওয়ানবাজার ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব সাব্বির আহমদের সঞ্চালনায় এতে চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, তারেক রহমানের নেতৃত্বেই নব জাগরণের সৃষ্টি হয়েছে বিএনপিতে। আজ দেশে জালিমের শাসন বিদ্যমান। অচিরেই জালিমের দু:শাসনের কবল থেকে দেশ ও দেশের মানুষ মুক্তি পাবে এবং তারেক রহমান বীরের বেশে দেশে ফিরে আসবে ইনশাআল্লাহ।

 আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী, সাংবাদিক জাহেদুল করিম কচি, যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, আনোয়ার হোসেন লিপু, শাহেদ বক্স, গাজী মো. সিরাজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, সহসাধারণ সম্পাদক থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, সম্পাদক মাঈন উদ্দিন মো. শহীদ, ডা. সরওয়ার আলম, সহ সম্পাদক একে এম পেয়ারু, সালাহ উদ্দিন কায়সার লাবু, মো. ইদ্রিস আলী, সালাহ উদ্দিন লাতু, ডা. লুসি খান, ডা. শাকিরুর রশিদ, থানা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ¦ জাকির হোসেন, নগর বিএনপির সদস্য ইউসুফ সিকদার, জাকির হোসেন, আলী ইউসুফ, নূর আহমদ পিন্টু, ওয়ার্ড বিএনপির সভাপতি আকতার খান, নবাব খান, আবদুল্লা আল ছগির, বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পে ডাক্তারদের মধ্যে উপস্থিত ছিলেন ডা. দাউদ সিদ্দিকী, ডা. ইফতেখার রিজবী, ডা. মিজানুর রহমান, ডা. রিতু বড়–য়া, ডা. সায়েম, ডা. সাদ্দাম হোসেন, ডা. ফারহাদ তালেব, ডা. আনোয়ার হোসেন. ডা. ইমরান সোহেল, ডা. ফাজলে রাব্বি, এম এ রাজ্জাক, এফ এ রুমি, ওয়ার্ড নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জামাল আহমদ, আবুল কালাম, লেয়াকত আলী, আবুল মনসুর, এম এ হাসেম, আলাউদ্দিন, আশু, হারুন, জুয়েল, হামিদ, নূর হোসেন নুরু প্রমুখ।

.

অন্যদিকে তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে আজ বুধবার বাদে জোহর আমনত শাহ (র.) দরগাহ মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের দীর্ঘায়ু, সুস্বাস্থ্য ও রোগমুক্তি কামনা করে মুনাজাত করা হয়। শহীদ পেসিডেন্ট জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোসহ মৃত্যুবরণকারী নেতৃবৃন্দের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মহানগর বিএনপির উপদেষ্টা শাহজাদা এনায়েত উল্লাহ খান।