অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লক্ষ্মীপুরে ‘বন্দুকযুদ্ধে’ কথিত ‘ডাকাত সর্দার’ নিহত

0
raipur-pic-1
কথিত ‘বন্দুকযুদ্ধে’ নিহত দেলোয়ার হোসেন রাজন।

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ দেলোয়ার হোসেন রাজন (৩৮) নামের এক ‘ডাকাত সর্দার’ নিহত হয়েছেন বলে দাবী করেছে পুলিশ।

রবিবার গভীর রাতে উপজেলার কেরোয়া ইউনিয়নের উত্তর কেরোয়া গ্রামে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে দেশীয় এলজি, তিনটি গুলি এবং একটি চাপাতিসহ বিভিন্ন দেশী অস্ত্র উদ্ধার করার কথা জানিয়েছে পুলিশ।

নিহত রাজন একই এলাকার লাল গাজী পাটোয়ারির বাড়ির মৃত সৈয়দ আহাম্মদ মিস্ত্রির ছেলে ও রাজ বাহিনীর সর্দার ছিলেন।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লোকমান হোসেনের জানান, রোববার রাত ১০টার দিকে কেরোয়া থেকে ডাকাত সর্দার রাজনকে গ্রেফতার করে পুলিশ। পরে তার কাছে অস্ত্র থাকার কথা স্কীকার করলে রাত ২টার দিকে তাকে নিয়ে উত্তর কেরেয়া গ্রামের মিয়াজান রাস্তার সামনে অস্ত্র উদ্ধারে গেলে রাস্তার দক্ষিণ পাশের ভূইয়া বাড়ির সুপারির বাগানে থেকে রাজন বাহিনীর ডাকাত আজগরের নের্তৃত্বে একদল ডাকাত পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে।

পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালায়। বন্দুকযুদ্ধের একপর্যায়ে আজগরসহ অন্য ডাকাতরা পালিয়ে যায়। পাল্টা পাল্টি গুলিতে সেখানে রাজন বাহিনীর ডাকাত সর্দার দেলোয়ার হোসেন রাজন গুলিবিদ্ধ হয়। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাজন মারা যান। গোলাগুলির সময় তিনিসহ পাঁচ পুলিশ সদস্যও আহত হন।

তিনি আরও জানান, রাজনের মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তার পা ও শরীরের বিভিন্ন স্থানে গুলির চিহ্ন রয়েছে। এছাড়াও ডাকাত সর্দার রাজনের বিরুদ্ধে থানায় অস্ত্র ও ডাকাতিসহ ৮-১০ মামলা রয়েছে।

৪ অক্টোবর রাতে সিলেট রেঞ্জ পুলিশের আরআরএম কমান্ডেট (এসপি) মাহমুদুর রহমান সেলিমের (বিপিএম) লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার পূর্ব কেরোয়া গ্রামের বাড়িতে ডাকাতির সঙ্গে রাজন জড়িত বলেও দাবি করেন ওসি লোকমান।