মানুষ কর দিচ্ছেন বলে পদ্মা সেতুর মতো বড় প্রকল্প বাস্তবায়ন সম্ভব হচ্ছে- মেয়র নাছির

0
.

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন দেশের মানুষ স্ব-প্রণোদিতভাবে কর দিচ্ছেন বলে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর মতো এতো বড় প্রকল্প বাস্তবায়ন করা বাংলাদেশের পক্ষে সম্ভব হচ্ছে।

তিনি আজ শনিবার সকালে আগ্রাবাদস্থ সিজিও বিল্ডিং -এ আয়কর দিবস -২০১৯ উদযাপন উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

আয়কর দিবস -২০১৯ প্রস্ততি কমিটির আহবায়ক কর কমিশনার জিএম আবুল কালাম কায়কোবাদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রস্তুতি কমিটির সদস্য সচিব সফিনা জাহান বক্তব্য রাখেন। অনুষ্ঠান মঞ্চে আরো উপস্থিত ছিলেন কর কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদ,ইকবাল হোসেন,মাহবুবুর রহমান,মফিউজ উল্লাহ,অতিরিক্ত কর কমিশনার সামিনা ইসলাম ও কর আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট সৈয়দ জামাল উদ্দিন প্রমুখ।

সিটি মেয়র বলেন কর সংস্কৃতি বিকাশ ও জনমনে কর ভীতি দুর করে রাজস্ব আহরণ কাঙ্খিত পর্যায়ে উন্নীত করে দেশের চলমান অর্থনৈতিক উন্নয়নের গতিকে আরো বেগবান করার লক্ষে জাতীয় আয়কর দিবস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। জাতীয় রাজস্ব বোর্ডের জনসচেতনতা মূলক কর বান্ধব কর্মসূচির ফলে পুরো নভেম্বর মাসটিই আয়কর বিষয়ক উৎসবের মাসে পরিণত হয়েছে।

১৪ থেকে ২০ নভেম্বর ৭দিন ব্যাপি আয়কর মেলা সারাদেশে ১২০টি স্পটে অনুষ্ঠিত হয়েছে। আজ ৩০ নভেম্বর জাতীয় আয়কর দিবস পালনের মাধ্যমে নভেম্বর মাসের আয়কর উৎসবের সমাপ্তি হচ্ছে। তবে কর কার্যালয়গুলো এই ইতিবাচক ধারা সারাবছর ধরে বজায় রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠান শেষে সিটি মেয়রের নেতৃত্বে সিজিও বিল্ডিং -২ থেকে এক শোভাযাত্র বের হয়। চলতি করবর্ষে নিয়মিত রিটার্ন জমা দেওয়ার শেষ সময় ৩০ নভেম্বর। এ হিসেবে আজসহ আরো দুই দিন রিটার্ন জমা দেওয়া যাবে। মাসের শেষ দুই দিন সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার হলেও এনবিআর সংশ্লিষ্টরা এই দুই দিন কর অঞ্চল খোলা থেকে রিটার্ন জমা নেবে। এবারে ১ ডিসেম্বরও রিটার্ন জমা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এনবিআর।

কোন মন্তব্য নেই