কক্সবাজারে আইএমও’র আয়োজনে গ্লোবাল মাইগ্রেশন ফিল্ম ফেস্টিভ্যাল

0
.

কক্সবাজারে চলচ্চিত্র প্রদর্শনী গ্লোবাল মাইগ্রেশন ফিল্ম ফেস্টিভাল (জিএমএফএফ)-এর আয়োজন করছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম )। বিশ্বের বিভিন্ন দেশের অভিবাসন-বিষয়ক চলচ্চিত্র প্রদর্শিত হবে এই আয়োজনে।

১০ ডিসেম্বর থেকে ১৮ ডিসেম্বর, ২০১৯ পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ছয়টায় কক্সবাজারের বিয়াম ফাউন্ডেশনে চলচ্চিত্র প্রদর্শনীটি অনুষ্ঠিত হবে।

জিএমএফএফ মূলত বিনোদনের পাশাপাশি অভিবাসনের প্রতিশ্রুতি ও চ্যালেঞ্জ সম্পর্কে এবং অভিবাসীরা তাদের নিজ নিজ জনগোষ্ঠীর জন্য যে অবদান রাখছে তা অবহিত করার লক্ষ্যে আয়োজন করা হয়। বিশ্বের ৯০টি দেশে অনুষ্ঠিত জিএমএফএফ বিভিন্ন দেশ থেকে পাওয়া ৩০টিরও বেশি ডকুমেন্টারি এবং চলচ্চিত্র প্রদর্শন করেছে।

কক্সবাজারে জিএমএফএফ আয়োজনের ১৮টি চলচ্চিত্রের মধ্যে রয়েছে বাংলাদেশি পরিচালক প্রসূন রহমানের চলচ্চিত্র ‘দ্য বার্থ ল্যান্ড’- যেখানে কক্সবাজারের এক গর্ভবতী মহিলার পরিচয় সংকটের গল্প চিত্রায়িত হয়েছে।

আইওএম বাংলাদেশ মিশনের প্রধান গিওরগি গিগৌরি বলেনঃ “আমরা এই ডিসেম্বরে কক্সবাজারে জিএমএফএফ আয়োজন করতে পেরে রোমাঞ্চিত। এই আয়োজনটি অনন্য একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব যার মাধ্যমে অভিবাসন ইস্যু নিয়ে এই শহরের গুরুত্ব গোটা বিশ্বে প্রথম সারিতে রাখবে। আমরা আশা করি দর্শকরা এই চারদিনের প্রদর্শনীতে আসবেন এবং চলচ্চিত্রগুলি উপভোগ করবেন।“

কোন মন্তব্য নেই