অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

স্টেশন রোডে র‌্যাবের অভিযানে ছিনতাইকারী চক্রের নারী সদস্য আটক

0
.

চট্টগ্রাম মহানগরীর স্টেশন রোড় মদের মদের মহল গলি ও তপনবাবুর গলিতে অভিযান চালিয়ে ছিনতাইকারী চক্রের নারী সদস্য রেহানা বেগম (৪৫)কে আটক করেছে র‌্যাব-৭ এর একটি টিম। এসময় তার ঘর থেকে চোরাই ৫টি বাই সাইকেল ও বিভিন্ন ব্র্যান্ড ও মডেলের ২৫৩টি ছিনতাই ও চুরি করা মোবাইল ফোন সেট উদ্ধার করেছে।

আজ বুধবার ভোরে র‌্যাব-৭ এ অভিযান চালায়।

উদ্ধারকৃত মোবাইল ফোন গুলোর মধ্যে ১৩৩ টি এ্যান্ড্রয়েড ফোন (নকিয়া-০২ টি, স্যামসং-৪১ টি, ওয়ালটন- ০৫ টি, সিম্পনী- ১৬ টি, ম্যাক্সিমাস- ০৩ টি, হুয়াওয়ে- ১৫ টি, শাওমী- ১৪ টি, বিভিন্ন ব্র্যান্ডের ৩৭ টি ফোন) ০১ টি আইফোন, ০১ টি ব্ল্যাকবেরি ফোন এবং বিভিন্ন ব্র্যান্ডের ১১৮ টি ফিচার ফোন রয়েছে।

আটক রেহানা বেগম পটিয়া উপজেলার জংশন পাড়া (কালা মিয়ার বাড়ী)র মৃত তনু মিয়ার মেয়ে।

র‌্যাব-৭ এর এএসপি ও সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ মাহ্মুদুল হাসান মামুন পাঠক ডট নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ছিনতাইকারীর চক্রটি ৩ থেকে ৪ গ্রুপে বিভক্ত হয়ে রেলস্টেশন, বাস স্টপেজ, গণপরিবহন থামিয়ে যেখানে যাত্রী তোলা হয় সেখানে তারা ওৎ পেতে থাকে। একেকটি দলে থাকে ৩ থেকে ৪ জন করে। প্রথমে টার্গেট করা ব্যক্তিকে ধাক্কা দিয়ে বা অন্য কোনো উপায়ে বিব্রত করে এবং কথা বলে বা ঝগড়ার ফাঁকে পকেট থেকে মোবাইল নিয়ে নেয়। কোন মহিলাকে একা পেলে তার আশপাশে ভিড় তৈরি করে ভ্যানিটি ব্যাগ থেকে মোবাইল নিয়ে দৌড়ে পালিয়ে যায়। এছাড়া চলন্ত বাসে জানালার পাশে কেউ মোবাইল ফোনে কথা বলছে দেখলেই ছোঁ মেরে নিয়ে দৌড় দেয়। মাত্র ৩০ সেকেন্ড সময় নেয় পুরো কাজটা শেষ করতে। তাদের পৃষ্ঠপোষকতা করে চট্টগ্রাম রেল স্টেশনের ফুটপাতে থাকা চোরাই মোবাইল বিক্রেতারা। এরই প্রেক্ষিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এসব ছিনতাইকারী চক্রকে গ্রেফতারের লক্ষ্যে চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকায় গোয়েন্দা নজরদারীর ভিত্তিতে বিশেষ অভিযান শুরু করে। ব্যাপক গোয়েন্দা নজরদারীর মাধ্যমে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, একটি ছিনতাইকারী চক্র চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী ধানাধীন রেলস্টেশন মদের মহল এলাকার রেহানার বাড়ীর নিচতলার বাম পাশের কক্ষের ভিতর অবৈধভাবে চোরাইকৃত মোবাইল ফোন ক্রয়- বিক্রয়ের জন্য অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে রেহানা বেগম (৪৫) কে আটক করে। পরে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানো ও সনাক্তমতে আসামীর নিজ কক্ষের ভিতর থেকে ৫ টি চোরাই বাইসাইকেল এবং খাটের নিচে দুইটি বাজারের ব্যাগের ভিতর রক্ষিত বিভিন্ন ব্র্যান্ড ও মডেলের মোট ২৫৩ টি চোরাই মোবাইল ফোন উদ্ধার করা হয়।