চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী

0
.

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩ বারের নির্বাচিত সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি, গণমানুষের নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর আজ রবিবার, ১৫ ডিসেম্বর) ২য় মৃত্যুবার্ষিকী।

২০১৭ সালের ১৫ ডিসেম্বর তিনি ইন্তেকাল করেন।তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনে ১৭ বছর মেয়রের দায়িত্বে ছিলেন।এ ছাড়া তিনি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সফল সভাপতি।

মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যু বার্ষির্কী উপলক্ষ্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছেন।

কর্মসূচির মধ্যে রয়েছে রবিবার (১৫ ডিসেম্বর) সকাল ৯টায় চশমা হিলে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ ও জিয়ারত, সকাল ১১টায় কাজীর দেউড়ী ইন্টারন্যাশনাল কনভেনশনাল সেন্টারে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী আমির হোসেন আমু এমপি। সভাপতিত্ব করবেন মহানগর আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

কর্মসূচিতে উপস্থিত থাকার জন্য মহানগর আ.লীগের সকল কর্মকর্তা, সদস্যবৃন্দ, থানা ও ওয়ার্ড আ.লীগ সহ সহযোগী সংগঠনের সকল স্তরের নেতাকর্মীদের উপস্থিত থাকার জন্য নগর আ.লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন অনুরোধ জানিয়েছেন।

প্রসঙ্গত, ১৯৪৪ সালের ১ ডিসেম্বর চট্টগ্রামের রাউজানের গহিরা গ্রামের বক্স আলী চৌধুরী বাড়িতে জন্মগ্রহণ করেন এ বি এম মহিউদ্দিন চৌধুরী। ছাত্রাবস্থাতেই রাজনীতিতে জড়িয়ে পড়েন তিনি। স্বাধীনতার পর থেকে মৃত্যু অবধি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ছিলেন তিনি।

১৯৯৪ সালে প্রথমবারের মতো চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন। একাধারে তিনি ১৭ বছর চট্টগ্রামের মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। দীর্ঘদিন ধরে হৃদরোগ, কিডনি জটিলতাসহ বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে গত ২০১৭ সালের ১৫ ডিসেম্বর বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে চট্টগ্রামের মেহেদীবাগের বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

কোন মন্তব্য নেই