অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নকল স্বর্ণ বন্ধক রেখে ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়ার চেষ্টাকালে নারী আটক

0
.

চট্টগ্রামের হাটহাজারীতে নকল স্বর্ণ দিয়ে প্রতরণার অভিযোগে ফরিদা বেগম (৫৫) নামের এক মহিলাকে আটক করেছে পুলিশ। শনিবার দুপুরে হাটহাজারী পৌরসভার কাচারী সড়কের দিদার মার্কেটের সন্ধ্যা গোল্ডেন ফ্যাশন থেকে তাকে আটক করা হয়।

 ব্যবসায়ীরা জানায়,আটক ফরিদা বেগম বাকলিয়া থানাধীন কালামিয়া বাজার আব্দুন নুর সওদাগর বাড়ির নুর ইসলামের স্ত্রী। ফরিদাসহ তিন নারী নকল স্বর্ণালঙ্কার নিয়ে হাটহাজারীর বিভিন্ন দোকানে তা বন্ধকের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করছিলেন। বেলা দুইটার তারা সন্ধ্যা গোল্ডেন ফ্যাশনে যান। মেয়ের বিয়ের জন্য টাকা লাগবে তাই স্বর্ণালঙ্কার বন্ধক দিতে চান ফরিদা। কথাবার্তার এক পর্যায়ে দোকানের কর্মচারী সমীর কান্তির সন্দেহ হলে তিনি চ্যালেঞ্জ করলে বিপদ বুঝতে পেরে সঙ্গে থাকা দুই মহিলা পালিয়ে যায়।

পরে ফরিদা বেগমকে আটক করে পুলিশে খবর দেয়া হয়। তার কাছে থাকা অলঙ্কার যাচাই করে ধরা পড়ে প্রতারণা। দুটি নেকলেসের একটিতে সামান্য স্বর্ণের প্রলেপ ছাড়া পুরোটাই নকল।

পরে হাটহাজারী মডেল থানা পুলিশ ঘটনাস্থল থেকে অভিযুক্ত নারীকে থানায় নিয়ে যায়।

এর আগে নারায়ণ জুয়েলার্স নামে এক দোকানেও নেকলেস নিয়ে গিয়েছিলেন তারা। তা নকল বলে ফেরত দেন দোকানি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার কথা স্বীকার করেছেন ফরিদা।

হাটহাজারী মডেল থানার এএসআই ইউনুছ মিয়া জানান, প্রতারক ফরিদাকে থানায় আটক রাখা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন।