অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বহিস্কৃত মনির পথেই হাঁটলেন মহিলা দল নেত্রী জেসমিন (ভিডিও)

0
.

গত বছরের ৫ অক্টোবর আওয়ামী লীগের মেয়র আ জ ম নাসির উদ্দিনের সভায় উপস্থিত হয়ে তার পক্ষে বক্ত দেয়ার অভিযোগে দল থেকে বহিস্কার হয়েছিলেন চট্টগ্রাম মহানগর মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মনি।

৫ মাসের মাথায় মনি পথে হাটঁলেন আরো এক মহিলা নেত্রী। এবার মেয়র আ জ ম নাসিরের ডাকা লালদীঘির মাঠে আওয়ামী লীগের সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক বিরোধী সমাবেশ মহিলা দলের নেতাকর্মীদের নিয়ে যোগদেন চসিক ১১, ২৫ ও ২৬ সং ওয়ার্ড এর নারী কাউন্সিলর ও চট্টগ্রাম মহানগর মহিলা দলের সিনিয়র সহ-সভাপতি জেসমিন খান।

ভিডিও দেখুন-

এ মিছিলের একটি ভিডিও গতকাল রাতে ফেসবুকে ছড়িয়ে পড়লে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক ক্ষোভ সৃষ্টি হয়েছে। চট্টগ্রাম মহানগরীর মত দলীয় শীর্ষ পদ আঁকড়ে ধরে সরকারী দলের মিছিল মিটিং এ যোগ দেয়ার অভিযোগে তাকে দল থেকে বহিস্কারের দাবী তুলেন নেতাকর্মীরা।

ভিডিওতে দেখা যায় মেয়র নাসিরের ছবি সম্বলিত একটি ব্যানার নিয়ে সমাবেশে যোগ দিতে মিছিলে নেতৃত্ব দিচ্ছেন জেসমিন খান। শুধু তিনি না। মিছিলে তার সঙ্গে যোগদেন মহিলা দলের অসংখ্য নারী কর্মী। এসময় মিছিলের পিছন থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা “জয়বাংলা জয়বঙ্গবন্ধু” শ্লোগানও দিতে থাকে।।

.

এ ব্যাপারে মহানগর মহিলা দলের প্রচার সম্পাদক দেওয়ান লিটা জানান, যত দোষ মনির (বহিস্কৃত)। চট্টগ্রাম মহানগর মহিলা দলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জেসমিনা খানম এর নেতৃত্বে মিছিল সহকারে আওয়ামী লীগের জনসভায় যোগদান, ১১ নং ওয়ার্ড মহিলা দলের নেত্রীদের নিয়ে জয় বাংলা স্লোগান দিয়ে মিছিল মূখরিত।

লিটা প্রশ্ন করেন, আপনি কাউন্সিল আপনি মেয়রের সভায় যান কিন্তু মহিলা দলের কর্মীদের নিয়ে কেন সরকারী দলের মিটিং এ গেলেন..?

.

এ ব্যাপারে জেসমিন খানের সরাসরি কোন বক্তব্য পাওয়া না গেলেও ফেসবুকে তার বিরুদ্ধে এই ভিডিও ছাড়ার পর বিভিন্ন লোকের বক্তব্যের জবাবে তিনি কমেন্টসে বলেন, আওয়ামী লীগে কোন দলীয় সভায় তিনি যোগ দেননি। এ সভা ছিল সিটি মেয়র আ জ ম নাছিরের ডাকা মাদক ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ। সংরক্ষিত মহিলা কাউন্সিলর হিসেবে যোগ দিয়েছি।

জানাগেছে, জেসমিন খান এক সময় জাতীয় পার্টি করতেন। কয়েক বছর পূর্বে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির এক শীর্ষ নেতার হাত ধরে বিএনপিতে ভিড়েন তিনি এবং বিএনপিতে যোগ দিয়ে মহানগরী সিনিয়র সহ-সভাপতি মত কি পোস্ট ভাগিয়ে নেন। অথচ ছাত্রদল থেকে আসা এবং দীর্ঘদিন মাঠে আন্দোলন করা অনেক নারী কোন পদবী পাচ্ছে না।

আরো পড়ুন-:মনোয়ারা বেগম মনি মহিলা দল থেকে বহিস্কার হচ্ছেন!